03নং চরমোহনা ইউনিয়ন পরিষদ কার্যালয়
উপেজেলা- রায়পুর, জেলা- লক্ষ্মীপুর।
বাজেট ফরম
২০১২-২০১৩ অর্থ্ বৎসরের জন্য
১ম খন্ড চলতি হিসাব
আমদানি | আগামী বৎসরেরবাজে হিসাব ২০১২-২০১৩ | চলতি বৎসরের বাজেট বা সংশোধিত বাজেট হিসাব২০১১-১২ | পূর্ববর্তী বৎসরেরপ্রকৃত আয়২০১০-১১ |
১.নিজস্ব উৎসঃ ক) বসত বাড়ী বার্ষিক মূল্যের উপর কর------------------ খ)বকেয়া ইউনিয়ন রেইট------------------------------- গ)পেশা,ব্যবসা ও জীবিকার উপর কর------------------- ঘ)মটর যান ব্যতিত অন্যান যান বাহনের উপর কর------- ঙ) জন্ম,বিবাহ ও ভোজ অনুষ্ঠানের উপর কর------------ চ) ভবন নির্মান ও পুনঃনির্মান কর------------------------ ছ) পশু জবাই ও মারার জন্য--------------------------- জ) গ্রাম আদালত ফি------------------------------------ ঝ) খোয়াড় ডাক বাবদ ফি------------------------------- ঞ) জন্ম,মৃত্যু সনদ ফি---------------------------------- ট) অন্যান----------------------------------------------- |
৪,৫০,০০০/- ১,৪০,০০০/- ৩০,০০০/- ৪০০০/- ৩০০০/- ১০,০০০/- ২,০০০/- ২,৫০০/- ১,৫০০/- ১০,০০০/ ১৫,০০০/- |
২,৪০,০০০/- ২,১০০০০/- ২৫,০০০/- ২০০০/- ২০০০/- ------ ৩,০০০/- ২,৫০০/- ১,৫০০/- ২০,০০ -------
|
১,২২,০৫৫/-
১০,৩৮০/-
১,০৪৮/-
১০,৮০৫/- |
২। সংস্থাপন আয়ঃ ক) চেয়ারম্যান ভাতা------------------------------------ খ) সদস্য/সদস্যগনের ভাতা----------------------------- গ) দফাদার ও মহল্লাদার গণের বেতন ভাতা------------- ঘ) ইউপি সচিবের বেতন ভাতা--------------------------
|
৩৩,০৭৫/- ২,৩৯,৪৪০/- ১,৩৪,৪০০/- ২,২৮,০০০/-
|
১৮,৯০০/- ১,৩৬,৮০০/- ১,২৪,০০০+২১,০০০ ১,৪৩,৩১৫/- |
২৫,০৫০/-
২৫,০০০/- ১,৫৬,৮১৯/- |
৩। স্থানীয় সরকার সূত্র আয়ঃ ক) উপজেলা পরিষদ কতৃক প্রদত্ত১% স্থাবর সম্পত্তি হস্তান্তর কর-------------------------------------------- খ) উপজেলা পরিষদ কতৃক হাট বাজার ইজরালব্ধ আয় |
৩,০০,০০০/-
১,০০,০০০/- | ১৮,৯০০/- ৪,৩০,০০০/-
১,১০,০০০/- |
১,১৫,০০০/-
৫৭,১৭৯/- |
৪। সরকারী সূত্রে অনুদান বাবদ আয়ঃ ক) বধিত থোক বরাদ্ধ (এল জি এস পি )----------------- খ) ইউপি উন্নয়ন সহায়তা তহবিল (থোক)--------------- গ) বার্ষিক উন্নয়ন সহায়তা তহবিল (এ.ডি.পি)------------ ঘ) মৎস ও পশু সম্পদ খাতে (ডানিডা)------------------ ঙ) আর আর এম এ আই ডি (ও পি আর সি ) প্রকল্প------ চ)কাবিটা/কর্ম সৃজন কর্ম সুচি------------------------- |
১২,০০,০০০/- ২,০০,০০০/- ৩,০০,০০০/- ৩০,০০০/- ----- ২,০০,০০০/- |
১২,০০,০০০/- ২,০০,০০০/- ৫,০০,০০০/- ২,০০,০০০/- ৪১,৮০০/- |
৮,০০,০০০/- ৮৬,৬৭৬/- ৪,৬০,৫০৮/- ১,০২,২০০/- ------- |
ছ) টি আর কর্মসূচি------------------------------------- জ) কাবিখা কর্ম সূচি----------------------------------- | ৭,৫০,০০০/- ১০,০০,০০০/- | ------- ----------- | ------ ---------- |
৫। বিবধঃ | ----- | ১৪,৫০০/- | ১৭,০০০/- |
৬। ওপেনিং ব্যলেন্স | ১০,০০০/- | ২,২৫,০০০/- | ১,২৬,১৯৮/- |
সর্ব মোট | ৫৩,৯২,৮৭৫/- | ৩৭,৮৯,৫১৫/- | ২১,১৫,৯৭৮/- |
বাজেট ফরম
২০১২-২০১৩ অর্থ্ বৎসরের জন্য
১ম খন্ড চলতি হিসাব
ব্যয় | আগামী বৎসরেরবাজে হিসাব ২০১২-২০১৩ | চলতি বৎসরের বাজেট বা সংশোধিত বাজেট হিসাব২০১১-১২ | পূর্ববর্তী বৎসরেরপ্রকৃত আয়২০১০-১১ |
১ | ২ | ৩ | ৪ |
১। সংস্থাপন ব্যয়ঃ ক) চেয়ারম্যান ভাতা (বকেয়া সহ)------------------------- খ) সদস্য গণের সম্মানী ভাতা (বকেয়া সহ)---------------- গ) দফাদার ও মহল্লাদার গণের বেতন ভাতা (বকেয়া সহ)- ঘ) সচিবের বেতন ও ভাতা ------------------------------- ঙ) চেয়ারম্যানের টি ,এ ----------------------------------- চ) সচিবের টি,এ----------------------------------------- ছ) টেক্স আদায় ফি বাবদ---------------------------------- জ) কন্টিজেন্সি/ ষ্টেশনারী সামগ্রী ক্রয়---------------------- ঝ) কর ধার্য্য লিষ্ট প্রস্তুত ---------------------------------- ঞ ইউপি ভবন সুপার ভাইজার ও নৈশপ্রহরী বেতন ভাতা- ট) বিদ্যুৎ বিল--------------------------------------------- ঠ) জন্ম নিবন্ধন ব্যয়--------------------------------------- ড) অন্যান জরুরি প্রয়োজনে ------------------------------
|
৭৯,২৭৫/- ৫,৪১,৮০০/- ২,৩০,৪০০/- ১,৯৮,০০০/ ৩,৫০০/ ২৯,৫০০/- ৭৫,০০০/ ২৫,০০০/ ৫০০০/ ১২,০০০/ ৩,৮০০/ ২৫,০০০/ ১০,০০০/ |
৫৭,৮০০/ ৩,৪৪,৭০০/ ২,৮১,২০০/ ১,৯১,২৪২/ ১৬,০০০/ ২১,০০০/ ৪২,৫০০/ ২০,০০০/ ---- ৭,২০০/ ৫,০০০/ ১৮,০০০/ |
১,০২,৮০০/- - ৪৩,৯৩০/- ১,৫৬,৮১৯/- - - ২৪,৪০০/- ২৬,৫৩৫/- - - ৫,৪০১/- - - |
২।উন্নয়ন ব্যয়ঃ ক) কৃষি ও স্বেচ খাত (উন্নয়ন প্রক্প্ল ব্যয়) %-------------- খ) পরিবহন ও যোগাযোগ খাত (উন্নয়ন প্রকল্প ব্যয়) ------ গ) স্বাস্থ্য পরিচ্ছনতা ও প্রয়ঃপ্রণালী ব্যবস্থা (উন্নয়ন প্রকল্প ব্যয়------------------------------------------------------- ঘ)শিক্ষা খাত (উন্নয়ন প্রকল্প ব্যয়)-------------------------- ঙ) গৃহ নির্মান ও অবকাঠামো (উন্নয়ন প্রকল্প ব্যয়) %----- চ) মৎস পশু সম্পদ (উন্নয়ন প্রকল্প ব্যয়)------------------- ছ)আর আর এম এ আই ডি (ও পি আর সি)প্রকল্প ---------- জ) কাবিটা/কর্মসৃজন কর্মসুচি--------------------------- ঝ) টি আর কর্ম সুচি ------------------------------------- ঞ)কাবিখা কর্ম সুচি ------------------------------------- ট) স্থানীয় ট্যাক্স ও কর দ্বারা উন্নয়ন ব্যয়-------------------- |
২,০০,০০০/ ১২,০০,০০০/ ২,০০,০০০/
২,০০,০০০/ ২,০০,০০০/ ৩,০০০০/ ৬০,০০০/ ২,০০,০০০/ ৭,৫০,০০০/ ১০,০০,০০০/ ১,৫০,০০০/ |
৪,৩০,০০০/-১২,০০,০০০/ ৭,৫০,০০০/
২,০০,০০০/
৭৪,৫০০/- |
৪,৬০,৫০৮/- ৮,০০,০০০/ ৮৮,৬৭৬/
১,৬৬,২৬৮/- ১৭,৬০০/ ৯৩,১২৩/
৪৪,৭০০/
|
৩। বিবিধঃ | - | - | ১৭,০০০/ |
৪। রাজস্ব আয়ের % উদ্ধুত্ত-------------------- | ১২,৫০০/ | ৭০,০০০/ | ৬৯,২৪৪/ |
সর্ব মোট=-------------------------------------------- | ৫৩,৯২,৮৭৫/- | ৩৭,৮৯,৫১৫/- | ২১,১৫,৯১৮/- |
|
|
|
|
|
|
|
|
“ফরম গ” ৩নং চরমোহনা ইউনিয়ন পরিষদ কার্যালয়
নির্দিষ্ট পরিকল্পনা সমুহে ব্যয়ের জন্য সরকারের নিকট হইতে প্রাপ্ত অর্থ সম্পর্কিত বিবৃতি সৎসর ২০১২-১৩
ক্রঃ নং | পরিকল্পনার নাম ও সংক্ষিপ্ত বিবরন | সরকারের নিকট হইতে প্রাপ্ত অর্থ ২০১২-১৩ | চলিত সনের যে পরিমাণ অর্থ ব্যয় হইবে বা পাওয়ার সম্ভাবনা রহিয়াছে ২০১১-১২ | মন্তব্য জের | মন্তব্য |
01 | যোগাযোগ | ১২০০০০০/- | ২০,০০,০০০/- |
|
|
02 | কৃষি সেচ | ২০০০০০/- |
|
| |
03 | স্যানিটেশন | ২০০০০০/- |
|
| |
04 | শিক্ষা | ২০০০০০/- |
|
| |
05 | বিশুদ্ধ পানি সরবরাহ | ১৫০০০০/- |
|
| |
06 | ভৌত অবকাঠামো | ২০০০০০/- |
|
|
Planning and Implementation: Cabinet Division, A2I, BCC, DoICT and BASIS